ক্যারিয়ারের শেষ বাতিটা জ্বলতে বাকি নেই খুব একটা। অনেকেই বলেন, ম্যানচেস্টার ইউনাইটেডেই হয়ে গেছে সিআর সেভেনের শেষের শুরু। তবে সেই শুরুটা খুব একটা ভালো করতে পারছেন না এই পর্তুগিজ ফুটবল তারকা। টানা ছয় ম্যাচে গোল না পাওয়া রোনালদো এবার ক্লাবের সাবেক ফুটবলার পল ইন্সের সমালোচনা করে বিতর্কের জন্ম দিয়েছেন। সমালোচনার শিকার ইন্সের দাবি রেড ডেভিলদের জন্য বাজে উদাহরণ তৈরি করে যাচ্ছেন সিআর সেভেন।

এই মৌসুমেই ইতালিয়ান ক্লাব জুভেন্তাস ছেড়ে ইউনাইটেডে আসেন রোনালদো। প্রায় দেড় যুগ পর ঘরের ছেলে ঘরে ফেরায় মেলে উষ্ণ অভ্যর্থনা। শুরুটাও ভালো করেছিলেন রোনালদো। তবে সম্প্রতি তার পায়ে গোল নেই। নিজের ছায়ায় আটকে গেছেন পাঁচ বারের ব্যালন ডি অর জয়ী পর্তুগিজ ফুটবল তারকা। সেই সাথে কমছে সহ্য ক্ষমতা। একটুতেই আজকাল রোনালদো তেলে বেগুনে জ্বলে উঠছেন। আর এই হঠাৎ রেগে যাওয়ার রোগকেই বাজে উদাহরণ বলছেন ইন্সে।

জেন্টিং ক্যাসিনোর সাথে এক আলাপচারিতায় ইন্সের দাবি, রোনালদো ম্যানইউর বাকি খেলোয়াড়দের চেয়ে বেশি মনোযোগ আকর্ষণ করতে চান। তিনি বলেন, ‘এখন সে ১৯ বছরে নেই, যে বয়সে সে প্রথমবার ওল্ড ট্র্যাফোর্ডে এসেছিল। এখন তার বয়স ৩৭। এখন তো লোকে বলে, রোনালদো ক্লাবের কিংবদন্তিদের একজন। তরুণদের আইকন। তাই তাকে সেটা বুঝেই চলতে হবে।’

 

ইন্সের অভিযোগ, রোনালদো করছেন তার উল্টো।রোনালদো রাস্তা দিয়ে হাঁটার সময় বাচ্চাদের মতো নিজের খেলনা অন্যের দিকে ছুড়ে মারছেন। আর এটা মোটেও সুখকর কোনো উদাহরণ নয়। ক্যারিয়ারের শেষে থাকা কোনো ফুটবলারের জন্যও তা আরও ভয়ঙ্কর।