বন্দরনগরী চট্টগ্রামে পূর্ব শত্রুতার জের হিসেবে একজন লন্ডন প্রবাসী ওপর হামলার অভিযোগ পাওয়া গিয়েছে।

মঙ্গলবার ১ ফেব্রুয়ারি বন্দরনগরী চট্টগ্রামের ব্যস্ততম এলাকা পাহাড়তলী থানাধীন হাজী ক্যাম্প সংলগ্ন এলাকায় মুন্সিবাড়ির লন্ডন প্রবাসীর সাথে সেভেন স্টার বডি বিল্ডার(জীম) ব্যবসায়ী জসীম উদ্দীন-এর সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে্। এই ব্যাপারে পাহাড়তলী থানায় একটি জিডি করেছেন ভিকটিম মোসলেম উদ্দিন । জিডি নাম্বার ৫৪/২২।

এ বিষয়ে মামলার বাদী মোসলেম উদ্দিনের সাথে কথা বলে জানা যায়, তার বাড়ির সামনে জিম সেন্টার এর নিচে অপরিচিত ব্যক্তি মোটর সাইকেল পার্ক করে এলোপাথাড়ি ঘোরাফেরা করলে তার সন্দেহ হয়। এ বিষয়ে ফোনের মাধ্যমে মামলার বিবাদী জসীম উদ্দীনকে ফোনে বিষয়টি জানালে, পরবর্তীতে বিবাদী ঘটনাস্থলে এসে বিষয়টি জানতে চাইলে এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে হাতাতির ঘটনা ঘটে এবং বিবাদী পরবর্তী দেখে নেয়ার হুমকি দেয়।

অপরদিকে মামলার বিবাদী জসীম উদ্দীন জানান বাদী মোসলেম উদ্দিন সম্পর্কে তার আত্মীয়, তার মেন্টালি সমস্যা আছে, এলাকায় সকলেই জানেন। যখনই সেই লন্ডন থেকে দেশে ছুটিতে আসে অহেতুক এলাকায় কোন না কোন সমস্যা সৃষ্টি করে। এই ঘটনাটি তারই ধারাবাহিকতার একটি অংশ।

আমার জিম সেন্টার এর নিচে বিভিন্ন ধরনের লোক আসে । ঐদিন মোটর সাইকেল পার্কিং করে যে ব্যক্তি অন্যত্র গিয়েছিল সে আমার জিম সেন্টারে কোন সদস্য নয়। আমি এলাকায় ফিরে বিষয়টি জানতে চাইলে মুসলিম উদ্দিন এই বিষয়টি আমার উপর চাপিয়ে দিয়ে কিছু বুঝে ওঠার আগেই আগে থেকে প্রস্তুত রাখা স্থানীয় বখাটে যুবক রুবেল সহ বহিরাগত আরো ২/১ জন নিয়ে অতর্কিত আমার উপর হামলা চালায় আমি চোখে ও বুকে আঘাত প্রাপ্ত হই,যা তাৎক্ষণিক উপস্থিত পাড়া প্রতিবেশীরা দেখেছেন। যেহেতু আমরা উভয়েই সম্পর্কে আত্মীয়।

এই বিষয়টি স্থানীয়ভাবে সমাধানের চেষ্টা করতে চেয়েছিলাম কিন্ত তিনি অহেতুক বিষয়টি প্রশাসন পর্যন্ত নিয়ে গিয়েছেন। আমার নিকট মেডিকেল সার্টিফিকেট রয়েছে,এ বিষয়ে আমিও স্থানীয় প্রতিবেশী ভুক্তভোগীদের নিয়ে বাদী মোসলেম উদ্দিনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছি।