এবার প্রাণঘাতী করেনাভাইরাসের টিকা পেলেন চট্টগ্রামের কারাবন্দীরা। আজ বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে টিকা দেওয়া কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, আজ থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বন্দীদের করোনার টিকা দেওয়া শুরু হয়েছে। প্রথমদিন ৮০০ বন্দীকে টিকা দেওয়া হবে। পর্যায়ক্রমে চট্টগ্রাম কারাগারে থাকা ৭ হাজার ৮৭৫ জন বন্দীকে টিকা দেওয়া হবে।

কারাগার সূত্রে জানা যায়, বিভিন্ন অপরাধে আসামি হয়ে যারা নতুনভাবে কারাগারে আসবে তাদেরকেও টিকার আওতায় আনা হবে। করোনার টিকা দেওয়ার জন্য কারাগারের ভেতর দুটি কক্ষে আটটি বুথ করা হয়েছে। এখানে বন্দিদের ফাইজারের টিকা দেওয়া হচ্ছে। গত বছরের এপ্রিল থেকে করোনার সংক্রমণ এড়াতে চট্টগ্রাম কারাগারে বন্দিদের সঙ্গে স্বজনের সাক্ষাৎ বন্ধ রয়েছে। তবে কারা কর্মকর্তাদের উপস্থিতিতে ভেতর থেকে বন্দিদের স্বজনের সঙ্গে মুঠোফোনে কথা বলার সুযোগ রয়েছে।