এস এম নিজাম উদ্দিন, মদিনা প্রতিনিধি: 

সৌদি আরবের মদিনায় বিমান  বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রী সেবার মান উন্নয়ন ও করনীয় শীর্ষক এক আলোচনা সভা সম্প্রতি  অনুষ্টিত হয়।

মদিনাস্থ ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির আয়োজনে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পশ্চিমাঞ্চলের রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ শামশুল হুদা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রিপোটার্স এসোসিয়েশন অব  ইলেকট্রোনিক মিডিয়া সৌদি আরব পশ্চিমাঞ্চলের সভাপতি ও চ্যানেল আই জেদ্দা প্রতিনিধি এম,ওয়াই আলাউদ্দিন,আলহাজ্ব আবদুল হান্নান মুসাফির।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সাংবাদিক আনিসুল রহমান পলাশের সঞ্চালনায় অনুষ্টিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সাংবাদিক এস এম নিজাম উদ্দিন,মোশারফ সিকদার,মাহমুদ মিলনসহ  প্রবাসী কমিউনিটির নেতৃবৃন্দ।

সভায় প্রবাসী কমিউনিটির নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন,বিমান বাংলাদেশ এয়ারলাইন্স একটি জাতীয় পতাকাবাহী আন্তর্জাতিক বিমান সংস্থা।দীর্ঘদিন মদিনা বাংলাদেশী প্রবাসীদের হাজারো আবেদন নিবেদনের পর বিগত দুই বছর পুর্বে মদিনা থেকে সরাসরি বাংলাদেশে বিমানের ফ্লাইট চালু হয়ে করোনার কারনে আবার অনেকদিন পর্যন্ত বন্ধ থাকার পর গত ১০ই অক্টোবর আবার চালু হয়।প্রবাসীরা বিমানে হ্যান্ড ব্যাগেজ ৭ কেজি থেকে ১০কেজিতে উন্নিত করন,সাথে একটি জমজমের পানি ফ্রি,সাথে এক্সেস ব্যাগেজের ভাড়া সৌদি এয়ার লাইন্সের সমান ২৯৭ রিয়াল নির্ধারন ও যথা সময়ে ফ্লাইট পরচালনার দাবী জানান।

প্রধান অতিথি তার বক্তব্যে বিমান  বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রী সেবার মান উন্নয়ন নিয়ে তার ইচ্ছার কথা ব্যাক্ত করে বলেন,বিমান আগের মত লক্কর-ঝক্কর মার্কা উড়োজাহাজ দিয়ে পরিচালনা করেননা।বিমান বহরে এখন বিশ্বের অত্যাধুনিক  ব্র্যন্ড নিউ ড্রীমলাইনার ঊড়োজাহাজ দিয়ে পরিচালিত হয়।এখন আর সিডিউল বিপর্যয় হয় না।যাত্রী সেবার মান অনেক উন্নত।তিনি হ্যান্ড ব্যাগেজ ৭ কেজি থেকে ১০কেজিতে উন্নিত করন,সাথে একটি জমজমের পানি ফ্রি,সাথে এক্সেস ব্যাগেজের ভাড়া সৌদি এয়ার লাইন্সের সমান ২৯৭ রিয়াল নির্ধারন নিয়ে বিমানের উর্ধতন কতৃপক্ষের সাথে আলোচনা করে সমস্যার সমাধান করার আশ্বাস দেন। আগামী জানুয়ারী ২০২২ থেকে আবারো মদিনা -চট্টগ্রাম সরাসরি ফ্লাইট চালুর সহ সপ্তাহে ৭দিন মদিনা থেকে ফ্লাইট পরিচালনার আশ্বাস দেন।