দক্ষিণ আফ্রিকার ইস্টার্ণকেপ প্রদেশের মাটাটিয়াল এলাকায় ১০ সেপ্টেম্বর (শুক্রবার) স্থানীয় ঘাতকরা শ্বাসরুদ্ধ করে বাংলাদেশী ব্যবসায়ীকে হত্যা করেছে। নিহত যুবকের নাম নুরে আলম ভুট্টু। দেশে তার বাড়ি কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার মারুকা ইউনিয়নের পালপাড়া গ্রামে।

জানা যায়, শুক্রবার সকালে নুরে আলম ভুট্টু দোকানে একা কাজ করছিলেন। তিনি দোকানের কাজে ভেতরের রুমে গেলে সুযোগ বুঝে তিন কৃষ্ণাঙ্গ পেছন থেকে তাকে ঝাপটে ধরে। এসময় তাকে ব্যাপক মারপিট করে গলা চেপে ধরে। অর্ধেক মৃত ভেবে তারা ১০০ কেজি ওজনের দুটি বস্তা দিতে তাকে চাপা দিয়ে ক্যাশ কাউন্টারে থাকা নগদ অর্থ নিয়ে চলে যায়।

ঘাতকরা চলে যাবার সময় স্থানীয় এক কৃষ্ণাঙ্গ দেখে ফেলে এবং চিৎকার করে আশেপাশের লোক জড়ো করে। পুলিশ এই কৃ্ষ্ণাঙ্গকে জিজ্ঞাসাবাদ করে ঘাতকদের পরিচয় বের করে অভিযানে নামে।

এসময় স্থানীয় বাংলাদেশী কমিউনিটি একত্রিত হয়ে ঘাতকদের দুজনকে ধরে পুলিশের হাতে তুলে দেয় এবং অপর আরেক ঘাতককে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়।
স্থানীয় বাংলাদেশী ব্যবসায়ী ফারুক হোসাইন জানান, নিহত নুরে আলমের জানাযা আজ সম্পন্ন হয়েছে। আগামীকাল দেশে মরদেহ পাঠানোর প্রস্তুতি চলছে। নিহত নুরে আলমের আরেক ভাই একই এলাকায় দীর্ঘদিন থেকে ব্যবসা করে আসছে।